আমার বঙ্গবন্ধু প্রতিযোগীতায় দেশ সেরা পটুয়াখালীর আকিব

ডিবিবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২১ | আপডেট: ৩:৪৭:অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২১ |

মুজিবর্ষ উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয় ও আইসিটি অধিদপ্তর কর্তৃক আয়োজন করা হয় আমার বঙ্গবন্ধু প্রতযোগিতার।

আমার বঙ্গবন্ধু প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করে দেশ সেরা হিসাবে নিজেকে তুলে ধরেছেন পটুয়াখালীর এ এম এন আকিব।ইতোপূর্বেও বাংলাদেশ মানবাধিকার কমিশন কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু ও মানবাধিকার শীর্ষক রচনা প্রতিযোগিতায় জাতীয় বিজয়ী হওয়ার গৌরব অর্জন করেন আকিব।

গত ৫ জুলাই আমার বঙ্গবন্ধু প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করেন আইসিটি প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহম্মেদ পলক, এমপি। আকিব ওই প্রতিযোগিতায় সারা দেশের সড়ে তিনশ মেধাবী তরুণ – তরুণীকে পেছনে ফেলে সেরার মুকুট অর্জন করেন।

বুধবার (১৪ জুলাই) সকাল ১০ টায় পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন তাকে পুরস্কার হিসাবে আনুষ্ঠানিকভাবে এক লাখ টাকার একটি চেক প্রদান করেন।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, অনন্য প্রতিভার অধিকারী এ এম এন আকিব ২০২০ সালে এইচএসসি পাস করেন এবং শীঘ্রই তিনি বাংলাদেশ আর্মিতে অফিসার ক্যাডেট হিসাবে যোগ দিচ্ছেন। আকিবের বাবা-মা দুইজনই শিক্ষকতা পেশায় জড়িত। আর আকিব পটুয়াখালীতে প্রতিনিয়ত দেশী-বিদেশী বিভিন্ন সম্মাননা ও পুরষ্কার অর্জন করে পটুয়াখালীর মুখ উজ্জ্বল করছেন বলেও জানান আকিবের প্রতিবেশীরা।

আকিব তার এই অর্জনের বিষয়ে বলেন, জীবনের বেশ কিছু উল্লেখযোগ্য অর্জনের মধ্যে শ্রেষ্ঠতম এটি। শুধুমাত্র লাখ টাকার জন্য নয় যে অর্জনের সাথে মিলেমিশে একাকার হয়ে আছে আমাদের বাঙালি জাতিসত্ত্বার অস্ত্বিত্ব তথা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও এ স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষের অম্লান স্মৃতি। সত্যিই এ আনন্দ ভাষায় প্রকাশ করার নয়।

পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন বলেন, আমার বঙ্গবন্ধু প্রতিযোগিতায় পটুয়াখালীর সন্তান আকিবের শ্রেষ্ঠত্ব অর্জন নিঃসন্দেহে পটুয়াখালীবাসীর জন্য গর্বের। পটুয়াখালী জেলার জন্য এমন একটি জাতীয় পুরস্কার নিয়ে আসায় আমরা ভীষণ আনন্দিত।