জ‌বি ছাত্রলী‌গের নাম ব্যবহার ক‌রে অনশ‌নের চেষ্টা

ডিবিবি ডিবিবি

জবি প্রতিনিধিঃ

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০ | আপডেট: ৮:২৯:অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০ |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের মেসভাড়া সমস্যা সমাধানে জবি ছাত্রলীগের ৫ দফা বাস্তবায়নে অনশনে বসেছে কয়েকজন সাধারণ কর্মী। তবে এই কর্মসূচীকে ছাত্রলীগের নাম ব্যবহার করে বিতর্ক তৈরির চেষ্টা বলে মনে করছেন শাখা ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ।

শনিবার (৪ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে দ্রুত ছাত্রলীগের ৫ দফা বাস্তবায়নে অনশন শুরু করেন শাখা ছাত্রলীগের কয়েকজন সাধারণ কর্মী। তবে ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে দুইগ্রুপে চলা সংঘর্ষের জেড়ে শাখা ছাত্রলীগের কার্যক্রম বন্ধ ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি।

অনশনের বিষয়ে শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পদপ্রত্যাশী শান্ত নাজমুল বাবু বলেন, জগন্নাথ বিশ্ব‌বিদ্যাল‌য় ছাত্রলী‌গের কোন ক‌মি‌টি নাই। যারা অনশন কর‌ছে তারা পদ প্রত্যাশী‌দের‌কে বিত‌র্কিত করার জন্য অনশ‌নে নে‌মে‌ছে। তারা প্রথ‌মে ছাত্রলী‌গের নাম ব্যবহার কর‌লেও অামরা খবর পে‌য়ে তা স‌রি‌য়ে দি‌য়ে‌ছি। এখন সাধারণ শিক্ষার্থীর না‌মে অনশ‌ন কর‌ছে।

শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পদপ্রত্যাশী সৈয়দ শাকিল বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে ছাত্রলীগ এধরণের কোনো কর্মসূচীতে যেতে পারেনা। যারা কর্মসূচী করছে তাদের সাথে যোগাযোগ করে আমরা ছাত্রলীগের নাম বাদ দিয়েছি, তারা সাধারণ শিক্ষার্থীর ব্যানারে কর্মসূচী করছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ৫ দফা দাবি জানিয়েছি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করছি।

শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পদপ্রত্যাশী আক্তার হোসেন বলেন, ওদের কর্মসূচীর বিষয়ে আমরা পদপ্রত্যাশীরা কেউ কিছু জানতাম না। ওদের কারা ইন্ধন দিয়েছে সেটাও আমরা জানিনা। খবর পাওয়ার পর আমরা ছাত্রলীগের নাম সড়িয়ে দিয়েছি।