ঢাবিতে মাতাল অবস্থায় ৪ বহিরাগত আটক

ডিবিবি

ডেস্ক

প্রকাশিত: ৭:৫২ পূর্বাহ্ণ, অক্টোবর ১০, ২০২০ | আপডেট: ৭:৫২:পূর্বাহ্ণ, অক্টোবর ১০, ২০২০ |

ঢাকা বিশ্ববিদ্যালয়(ঢাবি) ক্যাম্পাসে মাদক নিয়ে মাতাল অবস্থায় দুই নারীসহ ৪ বহিরাগতকে আটক করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম। বৃহস্পতিবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের মিশুক মনির চত্ত্বর ও শেখ রাসেল টাওয়ারের সামনে থেকে তাদের মাদক সহ আটক করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের দেয়া তথ্যানুযায়ী, রাজধানীর খিলগাঁও এলাকার বাসিন্দা মো. মামুন ও গোপালগঞ্জের সুমন মিয়া দুজন মেয়েসহ উশৃঙ্খল অবস্থায় গাড়ি চালানোর সময় তাদের আটক করা হয়। তবে নারীর আত্মসম্মান বিবেচনায় দুজন নারীর নাম প্রকাশে অনিচ্ছা প্রকাশ করে প্রশাসন।

তবে দুই নারীর মধ্যে একজন পেশায় সাংবাদিক এবং একজন অভিনয়ের সাথে সম্পৃক্ত। তাদের দুজনেই রাজধানীর লালবাগের বাসিন্দা। এদের মধ্যে ১ জনের বয়স ২৬ এবং অন্যজনের বয়স ২১ বছর। ২৬ বছর বয়সী ওই নারীর স্বামী মৃত বলে জানা গেছে।

ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, রাত পৌনে চারটার দিকে মাতাল অবস্থায় ক্যাম্পাসে বিক্ষিপ্ত অবস্থায় গাড়ি চালাচ্ছিল। পরে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী প্রক্টরিয়াল টিমকে খবর দেয়। প্রক্টরিয়াল টিম এসে মাদকসহ চারজনকে ধরা হয়েছে। তাদেরকে পুলিশের হাতে সোপর্দও করা হয়েছে। এসময় আমরা তাদের কাছ থেকে মাদক সহ গাড়ি জব্ধ করেছি।

তিনি বলেন, মাদকের বিষয়ে বিশ্ববিদ্যালয় জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। যেখানে যাকে যে অবস্থায় মাদক সহ পাওয়া যাবে তাদের কাউকে ছাড় দেয়া হবে না। মাদকমুক্ত ক্যাম্পাস তৈরি করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

তিনি জানান, পুরান ঢাকার বাসিন্দারা এ ঘটনার সাথে বেশি জড়িত থাকতে দেখা যায়। কিন্তু এসব ঘটনা পুরান ঢাকার ঐতিহ্যের সাথে যায় না। পুরান ঢাকার ঐতিহ্য নষ্ট হয় এমন কোন কাজ না করতে তাদের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।