ঢাবি ছাত্রী মুঞ্জেরিনের গন্তব্য অক্সফোর্ড বিশ্বিবদ্যালয়

মোঃ ওলিউল ইসলাম ডিবিবি

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, জুন ১৬, ২০২০ | আপডেট: ৮:১৪:অপরাহ্ণ, জুন ১৬, ২০২০ |

বিশ্বখ্যাত অক্সফোর্ড বিশ্বিবদ্যালয়ে ‘অ্যাপ্লাইড লিঙ্গুইস্টিক অ্যান্ড সেকেন্ড ল্যাঙ্গুয়েজ অ্যাকুইজিশন’ এর উপর মাস্টার্স করার সুজোগ মিললো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মুঞ্জেরিন শাহীদের।

কিছু কিছু নামের পরিচয় দেওয়ার দরকার হয় না।অক্সফোর্ডের পরিচয় যেন অক্সফোর্ড নিজেই। যুক্তরাজ্যের সবচেয়ে প্রাচীন এবং বিশ্বের শ্রেষ্ঠ বিদ্যাপীঠগুলোর মধ্যে  অন্যতম অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়। প্রতিটি শিক্ষার্থীর কাছেই স্বপ্নের মত এখানে পড়ার সুযোগ পাওয়া। আর এমন স্বপ্নই বাস্তবে রূপ দিলেন ঢাবিয়ান মুঞ্জেরিন শাহীদ।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। এছাড়া, তিনি অনলাইন প্লাটফর্মের মাধ্যমে শিক্ষাদানকারী টেন মিনিট স্কুলের জনপ্রিয় ইংরেজি শিক্ষিকা।

সোমবার (১৫ জুন) সোশ্যাল মিডিয়া ফেইসবুকে এ ব্যাপারে একটি স্ট্যাটাস দিয়ে সবাইকে অবগত করেন  মুঞ্জেরিন। তিনি বলেন,আলহামদুলিল্লাহ,অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে আমার আাবেদন গ্রহণ করা হয়েছে। আমি এখনও বিশ্বাস করতে পারছি না যে, আমি বিশ্বের অন্যতম সেরা এবং প্রাচীনতম প্রতিষ্ঠানে পড়ার সুযোগ পাব অ্যাপ্লাইড লিঙ্গুইস্টিক অ্যান্ড সেকেন্ড ল্যাঙ্গুয়েজ অ্যাকুইজিশনে আমার দ্বিতীয় মাস্টার্স করার জন্য।’

এই অর্জন নিয়ে ভবিষ্যতে ইংরেজি ভাষা শিক্ষা নিয়ে বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের আরও সাহায্য করার প্রত্যয় ব্যক্ত করেন।