ধর্ষণের প্রতিবাদে জাতীয় স্মৃতিসৌধে প্রদীপ প্রজ্বলন

প্রকাশিত: ১০:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২০ | আপডেট: ১০:৫৮:অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২০ |

গোটা দেশে সংঘটিত ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদ জানিয়ে নারীর প্রতি সহিংসতা বন্ধে এবং এর সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে প্রদীপ প্রজ্জ্বলন করেছেন গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিক্যাল কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দরা।

শুক্রবার (৯ অক্টোবর) রাতে জাতীয় স্মৃতিসৌধের মূল ফটকের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

ঢাকা চিকিৎসা বিজ্ঞান জেলা শাখা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ডা. আলমগীর হোসেন (রাসেল) এর উদ্যোগে এসময় উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিক্যাল কলেজ ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তোফায়েল নাদের সহ অর্ধশত নেতাকর্মীরা।

এসময় ডা. আলমগীর হোসেন বলেন, ধর্ষকরা সমাজের সবচেয়ে নিকৃষ্টতম প্রাণী। তাদের কোনো দল নেই। ধর্ষক যে কেউই হোক না কেন তাকে বিচারের আওতায় আনতে হবে।

তিনি আরও বলেন, আমরা ধর্ষণ ও সন্ত্রাস মুক্ত বাংলাদেশ চাই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭২ সালে ২০ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। আজ যদি আমরা এভাবে করতে থাকি, প্রতিবাদ না করি, তাহলে স্বাধীনতা রইলো কোথায়? আমরা আশা রাখি, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রুত ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি দিবেন।

উল্লেখ্য, তারা সন্ধ্যা থেকে সাভারের জাতীয় স্মৃতিসৌধের সামনে অবস্থান করতে থাকেন এবং প্রদীপ জ্বালিয়ে ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।