“নতুন স্বপ্ন” এর উপহার ত্রাণ সামগ্রী বিতরণ

ডিবিবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, মে ৮, ২০২১ | আপডেট: ৫:৫৮:অপরাহ্ণ, মে ৮, ২০২১ |

অসহায় সুবিধাবঞ্চিত মানুষের মাঝে উপহার সরূপ ত্রাণ সামগ্রী বিতরণ করছে “নতুন স্বপ্ন”।

“সুন্দর আগামীর লক্ষ্যে” এই প্রতিপাদ্য কে সামনে রেখে অসহায়,ছিন্নমূল, খেটে-খাওয়া মানুষের পাশে “নতুন স্বপ্ন”। রমজান,ইদ এবং করোনা কালীন বিপর্যয়ের এই সময় টা তে মাদারীপুর জেলার কালকিনি উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের সুবিধাবঞ্চিত মানুষগুলোর জন্য “নতুন স্বপ্ন” এর পক্ষ থেকে উপহার সরূপ বিতরণ করা হয় ত্রাণ সামগ্রী।

অরাজনৈতিক সমাজসেবী এই সংগঠনটির সদস্যরা সন্ধ্যা নামতেই বেড়িয়ে পরছেন ত্রাণ বিতরণের উদ্যেশে। বৃহস্পতি এবং শুক্রবার (৬ ও ৭ মে) প্রায় অর্ধশত দরিদ্র ও অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয় এ উপহার সামগ্রী।

সাংগঠনিক ভাবে প্রথমবারের মতো এমন কাজে নিজেকে সামিল করতে পেরে খুবই উচ্ছ্বসিত সংগঠনটির প্রতিটি সদস্য। এ কাজ তাঁদের জীবনে আনন্দ উপভোগের একটি ভিন্ন জায়গা তৈরী করে দিয়েছে বলেও জানান তারা। সামনের দিনগুলোতে এমন কাজে নিজেদের যুক্ত রাখার কথাও বলেন সংগঠনটির সদস্যরা।

এছাড়া, বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা কর্মসূচির মধ্য দিয়ে পথ চলা শুরু করা এ সংগঠনটি রক্তের প্রয়োজনে রক্ত দানে নিজেদের সর্বদা সচেষ্ট রাখেন।

উক্ত কর্মসূচি সম্পর্কে সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মেহেরুজ্জামান সেফু বলেন, প্রথমে কৃতজ্ঞতা প্রকাশ করছি মহান সৃষ্টি কর্তার প্রতি। এ কাজ সত্যিই ভালো লাগার এবং আত্মতৃপ্তির। সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকা সকল স্বাবলম্বী এবং সামর্থ্যবান মানুষেরই দায়িত্ব বলে আমি মনে করি। ধর্মীয় ভাবেও এ ব্যাপারে বলে দেওয়া হয়েছে। আমরাই পারি আমাদের সমাজটাকে সুখী সমাজে পরিনত করতে । সকলকে নিয়ে একসাথে এগিয়ে যেতে। শ্রেণীবিভাজন না করে স্ব স্ব সামর্থ্য অনুযায়ী সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের মুখে হাসি ফোটানোর চেষ্টা করতে। আর সেটিই হবে আমাদের জীবনের অন্যতম প্রাপ্তি। আমাদের এই সংগঠনের জন্য আমি সকলের কাছে প্রার্থনা কামনা করি। সামনের দিনগুলোতে উপহার বিতরণের এই পরিধি যেন আরো বৃহৎ আকারে পরিণত করতে পারি। পাশাপাশি আমরা সকলের সহযোগিতাও আশা করি। সেটা হোক যেকোনো পন্থায়।

সংগঠনের সহপ্রতিষ্ঠাতা সভাপতি হাসিবুল হিমেল বলেন,২০২০ সাল থেকে আমাদের সংগঠনের যাত্রা শুরু। এরই মধ্যে আমরা ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন, অসহায় দুস্থদের সহয়তাসহ কিছু সামাজিক কাজ করেছি। এবং এটা আমাদের প্রথম ত্রাণ বিতরণ কার্যক্রম। এবারের বিতরণ অভিজ্ঞতায় দেখেছি সরকারিভাবে ত্রাণ কাজের পাশাপাশি আমাদের মত সামাজিক সংগঠনের এই কাজে যুক্ত হওয়া দরকার। আমাদের স্বপ্ন হল এই কাজ আরো বৃহৎ পরিসরে করা এবং আমরা সুন্দর আগামীর লক্ষ্যে নিরলস কাজ করে যেতে চাই।

প্রসঙ্গত “নতুন স্বপ্ন” সংগঠনটি প্রতিষ্ঠিত হয় ২০২০ সালের ডিসেম্বরে। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি মানুষের জন্য কাজ করে আসছে।