নবজাগরণ ফাউন্ডেশনের মহামারী করোনা সচেতনতা বৃদ্ধি ও আলোচনা সভা অনুষ্ঠিত

আসিক আদনান ডিবিবি

রাবি প্রতিনিধিঃ

প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০ | আপডেট: ৫:৫৯:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০ |

বর্তমানে করোনা মহামারীর কারণে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ এবং প্রতিটি কর্মক্ষেত্রের গতিই মন্থর হয়ে পড়েছে। এমন পরিস্থিতিকে সামনে রেখে করোনা মহামারীতে মানুষের মাঝে সচেতন বৃদ্ধিতে আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি।

সোমবার বুধপাড়া হরিজন পল্লীতে নবজাগরণ শিক্ষা নিকেতনে আলোচনা সভা ও সচেতনতামূলক কার্যক্রমের আয়োজন করা হয় ।

নবজাগরণ শিক্ষা নিকেতনে মাস্ক বিতরণের মাধ্যমে উদ্বোধন করা আলোচনা সভায় বক্তারা করোনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং মাস্ক পড়া, সামাজিক দূরত্ব বজায় রাখা, নিয়মিত হাত ধৌত করা, নিজে পরিচ্ছন্ন থাকা, অন্যকে পরিচ্ছন্ন থাকতে সহায়তা করা, পরিবারের পুষ্টি নিশ্চিত করা এবং অন্যান্য সচেতনতার কথা উল্লেখ করেন।

এই কার্যক্রমে সহযোগিতায় ছিলেন বারসিক (Bangladesh Resource Center for Indigenous Knowledge) এর সমন্বয়কারী তোহরা খাতুন লিলি ও দীনেশ কুমার, নবজাগরণ ফাউন্ডেশন এর যুগ্ম সাংগঠনিক সম্পাদক রাশেদুল ইসলাম, শিক্ষা প্রসার সম্পাদক আলী আশরাফ এবং নবজাগরণ ফাউন্ডেশন এর শুভাকাঙ্ক্ষী প্লাবন কুমার প্রমুখসহ অন্যান্য সদস্যবৃন্দ।

এছাড়াও বৃক্ষরোপণ এর গুরুত্ব সম্পর্কেও আলোচনা করা হয় সভাটিতে। সকলকে বৃক্ষরোপণ এর প্রয়োজনীয়তা সম্পর্কে অবহিত করা হয় এবং বেশি বেশি বৃক্ষরোপণ করতে উৎসাহিত করা হয়।

উল্লেখ্য যে, সংগঠনটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সর্ববৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন। অবহেলিত পথশিশু ও নারীদের মাঝে সমাজসেবামূলক কাজ করে নবজাগরণ ফাউন্ডেশন।