বড়াইগ্রাম উপজেলা ছাত্রলীগের নারীর প্রতি নিপীড়নবিরোধী আলোক প্রজ্জ্বলন

ডিবিবি ডিবিবি

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি:

প্রকাশিত: ৬:০৬ পূর্বাহ্ণ, অক্টোবর ১০, ২০২০ | আপডেট: ৬:০৬:পূর্বাহ্ণ, অক্টোবর ১০, ২০২০ |

বড়াইগ্রাম উপজেলা ছাত্রলীগের সভাপতি সাহাবুল ইসলাম সরদারের নেতৃত্বে কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচীর অংশ হিসেবে সারাদেশ ব্যাপী ধর্ষণ ও নারী নির্যাতন ঘটনার প্রতিবাদ, নারীর প্রতি সহিংসতা বন্ধে এবং এ সকল ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবীতে বাংলাদেশ ছাত্রলীগ বড়াইগ্রাম উপজেলা শাখার উদ্যোগে আলোক প্রজ্জ্বলন ও বিক্ষোভ কর্মসূচি হয়েছে উপজেলার বড়াইগ্রাম ইউনিয়নে।

উক্ত বিক্ষোভ ও আলোক প্রজ্জ্বনল কর্মসূচিতে উপস্থিত ছিলেন বড়াইগ্রাম সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহাগ, সাধারণ সম্পাদক জুয়েল রানা, বড়াইগ্রান সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিলয় সরকার নাসিম। এছাড়াও বিভিন্ন ইউনিটের ছাত্রলীগ ও যুবলীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং সাধারণ শিক্ষার্থী ও স্থানীয় জনগণ।

এ সময় উপজেলা ছাত্রলীগের সভাপতি সাহাবুল ইসলাম বলেন- ‘ধর্ষকের কোন পরিচয় নেই তার একটাই পরিচয় সে অপরাধী। আমরা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি ‘মৃত্যুদণ্ড’ করার দাবি জানাচ্ছি। আপনাদের যার সামনে যেখানেই ইভটিজিং এবং এমন হয়রানি মুলক কাজ দেখবেন সব সময় প্রতিবাদ করুন।’

এ ছাড়াও তিনি বলেন-‘সরকার এ ঘটনার প্রেক্ষিতে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিলেও যারা নোংরা রাজনীতির খেলায় মেতে আমাদের প্রাণের নেত্রী, আওয়ামী লীগ ও ছাত্রলীগকে জড়িয়ে বাজে কথা বলছেন তাদের বড়াইগ্রাম ছাত্রলীগ কঠোর হাতে প্রতিহত করবে।