শিক্ষার্থীদের সাথে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক কর্মশালা

সুমাইয়া রশিদ ডিবিবি

বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯ | আপডেট: ৯:১২:অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯ |

আজ গোপালগঞ্জের বীণাপাণি সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে শিক্ষার্থীদের সাথে স্বাস্থ্য সচেতনতা মূলক আলোচনা সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয় ভিত্তিক সংগঠন ইন্সপিরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার(আই এইচ ডাব্লিউ) এবং সার্বিক সহযোগিতা করে সামাজিক সংগঠন বিল্ড ফর ন্যাশনস (বি এন এফ)। দুপুর ১২ টা থেকে ১ঃ৩০ মিনিট পর্যন্ত বিভিন্ন শ্রেণির ছাত্রীদের সাথে এই আলোচনা অনুষ্ঠিত হয় । কর্মশালায় সংগঠনটির কর্মীরা বয়সন্ধিকালে মেয়েদের স্বাস্থ্যগত নানাবিধ সমস্যা এবং পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়কে তুলে ধরেন শিক্ষার্থীদের মাঝে।

এসময় উপস্থিত ছিলেন বিল্ড ফর ন্যাশনস সংগঠনটির সভাপতি মোঃ শরিফুল ইসলাম খান, ইন্সপিরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার সংগঠনটির সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আইরিন আক্তার মিম, সাংগঠনিক সম্পাদক মোঃ আসাদুজ্জামান এবং বিনাপানি সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা আজমিরি খানম সহ আরো অনেকেই।

এসময় বিল্ড ফরন্যাশনস সংগঠনটি সভাপতি শরিফুল ইসলাম বলেন ” এই বয়সের শিক্ষার্থীরা অসচেতনতার জন্য নানাবিধ সমস্যার সম্মুখীন হয় তাই এই ধরনের কর্মসূচি আমাদের প্রান্তিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে হবে”
উল্লেখ্য, ইন্সপিরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার সংগঠনটি সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির মাধ্যমে দেশের আর্থ-সামাজিক অবস্থার কাঙ্খিত পরিবর্তন করে আত্ননির্ভরশীল সুখী ও সমৃদ্ধশালী অবক্ষয়মুক্ত সমাজ গঠনে কাজ করে যাচ্ছে ।