dark_mode
Thursday, 27 January 2022
Logo

নানা আয়োজনে শেষ হলো দুইদিনব্যাপী 'সূর্তি-কুমিল্লা ইউনিভার্সিটি জব ফেয়ার-২১'

নানা আয়োজনে শেষ হলো দুইদিনব্যাপী 'সূর্তি-কুমিল্লা ইউনিভার্সিটি জব ফেয়ার-২১'

 

নানা আয়োজনে শেষ হলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মার্কেটিং বিভাগের সহযোগী সংগঠন ক্যাফে মার্কেটিং ও সূর্তি টেক্সটাইল (বাংলাদেশ) লিমিটেডের উদ্যোগে দুইদিনব্যাপী 'সূর্তি-কুমিল্লা ইউনিভার্সিটি জব ফেয়ার-২০২১'র সমাপনী অনুষ্ঠান । বুধবার (৮ই ডিসেম্বর) দিনব্যাপী মক ভাইবা, হিউম্যান রাইটস টক ও ওয়ার্কশপের মধ্য দিয়ে অনুষ্ঠানটি সমাপ্ত ঘোষণা করা হয়।

 

সমাপনী সেশনে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মেহের নিগারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির।

 

এছাড়াও কি নোট স্পীকার হিসেবে উপস্থিত ছিলেন সূর্তি টেক্সটাইল (বাংলাদেশ) লিমিটেড'র মানবসম্পদ বিভাগের প্রধান সেওয়ান্দি থালাহিতিয়াগালা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার ও একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোলাইমান।

 

এছাড়াও মার্কেটিং বিভাগের প্রভাষক সাবিকুন নাহার বিপাশা, নিশাত নিগার, মাহফুজ রহমানসহ বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে ভোট অব থ্যাংকস প্রদান করেন জব ফেয়ারের আহ্বায়ক ও মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মো.মঈনুল হাসান ।

 

এ সময় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির চৌধুরী বলেন, চতুর্থ শিল্পবিপ্লবের মতো চ্যালেঞ্জের একটা সময়ে এ ধরণের অনুষ্ঠান সত্যিই প্রশংসার দাবি রাখে। কিন্তু আমরা যদি চতুর্থ শিল্পবিপ্লবের এই সময়টাকে নিজেদের মতো করে সাজাতে না পারি তাহলে আমরা নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবোনা। তাই আমাদের এখন থেকে শুধুমাত্র কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বা বাংলাদেশের নাগরিক ভাবলে চলবে না, নিজেদেরকে বিশ্ব নাগরিক ভেবে সামনে এগোতে হবে।

 

এসময় উপ-উপাচার্য মার্কেটিং বিভাগকে এ ধরনের অনুষ্ঠান আয়োজন করার জন্য ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও যেন এ ধরণের অনুষ্ঠান অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

 

এর আগে গতকাল (৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর উপস্থিতিতে মার্কেটিং বিভাগের ক্লাব ক্যাফে মার্কেটিং ও সূর্তি টেক্সটাইল (বাংলাদেশ) লিমিটেডের উদ্যোগে দুইদিনব্যাপী সূর্তি জব ফেয়ার-২০২১ অনুষ্ঠানের উদ্বোধন হয়।

Share this news

Print this news

  • comment / reply_from

    face comment

    ৫০,০০০ টাকা বেতনে নতুনদের চাকরি দিচ্ছে ডাচ বাংলা ব্যাংক

    ডিবিবি

    দেশের অন্যতম শীর্ষস্থানীয় বাণিজ্যিক ডাচ বাংলা ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি পদে লোকবল নিয়োগ দেবে। প্রতিষ্ঠানটি অনভিজ্ঞদের থেকে সিভি আহ্বান করেছে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

    পদের নাম : ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার। পদের সংখ্যা : নির্ধারিত না। আবেদন যোগ্যতা : যেকোনো স্বীকৃত বিষয়ে স্নাতক ও মাস্টার্স পাস করতে হবে। একাডেমিক পর্যায়ে কমপক্ষে তিনটি ফার্স্ট ক্লাস থাকতে হবে। কোনো ধরনের তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়।

    প্রার্থীকে অবশ্যই বাংলাদেশি নাগরিক হতে হবে। বাংলাদেশের যেকোনো স্থানে কাজের আগ্রহ থাকতে হবে। বয়স ৩০ বছরের বেশি নয়। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য ৩২ বছর।

    আবেদন যেভাবে : আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করতে এখানে ক্লিক করুন।

    বেতন ও সুযোগ সুবিধা : প্রবেশনকালে মাসিক বেতন ৫০০০০ হাজার টাকা। এক বছর সিনিয়র অফিসার হিসেবে নিয়োগ প্রাপ্ত হবেন। পরে পদ অনুসারে বেতন ভাতা প্রদান করা হবে।

    আবেদনের শেষ তারিখ : ১৬ ফেব্রুয়ারি, ২০২২ তারিখের মধ্যে আবেদন করতে পারবেন।

    কুবি শিক্ষার্থীদের চাকুরি দিবে সূর্তি টেক্সটাইলস লিমিটেড

    কুবি প্রতিনিধি

     

    কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সদ্য স্নাতক ও স্নাতকোত্তর শেষ করা শিক্ষার্থীদের চাকুরি দিবে আন্তর্জাতিক ব্যবসায়ী প্রতিষ্ঠান সূর্তি টেক্সটাইলস (বিডি) লিমিটেড। সোমবার (৬ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে এমন কথা জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত প্রতিষ্ঠানটির প্রধান মানবসম্পদ ব্যবস্থাপক সিওয়ান্দি থালাহিতিয়াগালা।

     

    সংবাদ সম্মেলনে থালাহিতিয়াগালা বলেন, 'আমাদের প্রতিষ্ঠানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীকে দেখে এ বিশ্ববিদ্যালয় থেকে আরও বেশি জনবল নিয়োগে আগ্রহী হয়েছি আমরা। পেশাদার জীবনে যাওয়ার আগেই শিক্ষার্থীদেরকে আরও বেশি দক্ষ করে তুলতে আমরা দু'দিন ব্যাপি ক্যারিয়ার ফেয়ার, কর্মশালা ও মানবাধিকার আলাপ বিষয়ক অনুষ্ঠানের আয়োজন করেছি।'

     

    কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ক্লাব ক্যাফে মার্কেটিং ও সূর্তি টেক্সটাইলস (বিডি) লিমিটেডর উদ্যোগে আগামী ৭ ও ৮ ডিসেম্বর 'সূর্তি-কুমিল্লা ইউনিভার্সিটি ক্যারিয়ার ফেয়ার-২০২১' নামে এ অনুষ্ঠান আয়োজন হবে।

     

    কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর জন্য উন্মুক্ত এ অনুষ্ঠানের কর্মশালায় প্রশিক্ষণ দিবেন প্রতিষ্ঠানটির চিফ অপারেটিং অফিসার কপিলা মেন্ডিস, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মুহাম্মদ ইমরান, এবং মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের প্রধান সিওয়ান্দি থালাহিতিয়াগালাসহ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষকবৃন্দ।

     

    কর্মশালার প্রথমদিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান ও মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোলাইমান। স্বাগত বক্তব্য রাখবেন বিভাগের সহযোগী অধ্যাপক মো. মইনুল হাসান। সভাপতিত্ব করবেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আমজাদ হোসাইন সরকার।

     

    দ্বিতীয় দিনের কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আমজাদ হোসাইন সরকার ও একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোলাইমান। এতে মডারেটর হিসেবে উপস্থিত থাকবেন সূর্তি টেক্সটাইল (বাংলাদেশ) লিমিটেড'র মানবসম্পদ বিভাগের প্রধান সেওয়ান্দি থালাহিতিয়াগালা। এতে সভাপতিত্ব করবেন মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মেহের নিগার।

     

    এছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন মার্কেটিং বিভাগের প্রভাষক সাবিকুন নাহার বিপাশা এবং নিশাত নিগার।অনুষ্ঠান চলাকালে ক্যাম্পাসে মোট আটটি বুথ স্থাপন করা হবে। এসব বুথে চাকুরি প্রত্যাশিরা নিজেদের জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন।

    বুথে জমা পাওয়া এসব জীবনবৃত্তান্ত যাচাই-বাছাই করে প্রাথমিকভাবে ২০ থেকে ২৫ জন শিক্ষার্থীকে চাকুরি দিবে সূর্তি টেক্সটাইল লিমিটেড। জনবল নিয়োগের এ ধারা পরবর্তীতেও অব্যাহত থাকবে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন সিওয়ান্দি থালাহিতিয়াগালা।

     

    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার, অনুষ্ঠানের আহ্বায়ক ও মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মো. মঈনুল হাসান, একই বিভাগের আরেক সহযোগী ড.মোহাম্মদ সোলায়মান, প্রভাষক মাহফুজুর রহমান, সাবিকুন নাহার বিপাশা ও নিশাত নিগার।

    সারাদেশে প্রতিনিধি নিয়োগ দিচ্ছে ‘বাংলাদেশ বার্তা’

    বাংলাদেশ বার্তা

    দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং ক্যাম্পাস ( বিশ্ববিদ্যালয়, সরকারি কলেজ এবং মাদ্রাসা পর্যায়ে) প্রতিনিধি নিয়োগ দিচ্ছে ‘তথ্য ও তারুণ্যে লাল-সবুজ’ স্লোগানকে ধারন করে এগিয়ে চলা নিউজ পোর্টাল “ডেইলি বাংলাদেশ বার্তা”।

    “ডেইলি বাংলাদেশ বার্তা” অনলাইন সংস্করণ বিশ্ববিদ্যালয়সহ দেশের পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। মানুষের ভালবাসায় আমাদের নিয়মিত ফেসবুক পাঠক ইতিমধ্যে দেড় লক্ষ অতিক্রম করেছে । পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, দেশপ্রেমিক, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় “বাংলাদেশ বার্তা” নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ।

    উল্লেখ্য, প্রতিটি সংবাদের সঠিক তথ্য, ছবি এবং ভিডিও ফুটেজ দ্রুত সংগ্রহ করে যারা অফিসে পাঠাতে সক্ষম একমাত্র তারাই আবেদন করুন। আগ্রহী প্রার্থীরা আগামী ২০মে, ২০২০ পর্যন্ত আবেদন করতে পারবেন।

    আবেদন পাঠাতে আপনাকে যা করতে হবেঃ

    • ছবিসহ জীবন বৃত্তান্ত (সিভি) পাঠাতে হবে আমাদের ই মেইলে। ই-মেইলঃ bangladeshbarta.info@gmail.com

    • সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন পত্রিকা অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেয়া হবে।

    •ই-মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি।

    •আবেদনকারীকে কমপক্ষে এইচএসসি পাশ হতে হবে।

    •আগ্রহীদের অবশ্যই বাংলা টাইপ জানতে হবে এবং নিজস্ব ল্যাপটপ/ কম্পিউটার ও ইন্টারনেট সংযোগ থাকা বাধ্যতামূলক। তবে স্মার্ট ফোন থাকলেও চলবে।

    •পরিশ্রমী, মেধাবী এবং আগ্রহী অভিজ্ঞ, যেকোন মুহুর্তে কাজের চাপ নিতে প্রস্তুত/তরুণদের অগ্রাধিকার দেয়া হবে।

    •নিউজের পাশাপাশি প্রতিনিধিদের পত্রিকার আয়ের একমাত্র উৎস বিজ্ঞাপন সংগ্রহে মনোযোগী হতে হবে।

    •প্রার্থীদের মধ্যে থেকে নিয়োগপ্রাপ্ত জেলা/উপজেলা/ক্যাম্পাস প্রতিনিধিদের নিয়মিত সম্মানী বাবদ প্রতিনিধিদের নিজের পাঠানো বিজ্ঞাপনের আয়ের একটা বড় অংশ মাসিক বেতন আকারে দেয়া হবে।

    •নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজের ফেসবুকে শেয়ার করতে হবে, একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচারে মনোযোগী হতে হবে।

    •অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে গুরুত্ব দিতে হবে।

    • একাধিক অনলাইন পত্রিকায় কাজ করা যাবে না।

    • নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে। (যারা ভিডিও নিউজ পাঠাতে পারবে তাদের জন্য আলাদা সম্মানীর ব্যবস্থা করা হবে) ।

    • চূড়ান্ত নিয়োগের পর আইডি কার্ড প্রদান করা হবে।

    #প্রতিনিধি নির্বাচনে কর্তৃপক্ষের সীদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

    বি:দ্র: “বাংলাদেশ বার্তা” কোন গ্রুপ কিংবা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থ দ্বারা পরিচালিত নয়। সত্য ও ন্যায়কে ধারন করে তথ্য ও তারুণ্যকে সামনে রেখে দেশ এবং দেশের মানুষের প্রতিনিধিত্ব করে নিজস্ব আয়ে পত্রিকা পরিচালিত হয়। “বাংলাদেশ বার্তা” নিজের পত্রিকা ভাবতে পারলেই আবেদন করবেন। বিস্তারিত জানতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট (www.dailybangladeshbarta.com) এ।

    নিয়মিত সর্বশেষ খবরাখবর পেতে আমাদের ফেসবুক পেইজে https://www.facebook.com/dailybangladeshbarta/ লাইক দিয়ে সঙ্গে থাকবেন।

    যোগাযোগঃ
    এম ডি নুরুল মোস্তফা
    ব্যবস্থাপনা সম্পাদক
    ডেইলি বাংলাদেশ বার্তা।
    মোবাইলঃ ০১৫২১-৪৮৩৬৪০।

    newsletter

    newsletter_description